মায়ের আঁচল
- শরিফুল ইসলাম ২৭-০৪-২০২৪

মা যে আমার মমতা মাখা সাত আকাশের তাঁরা
চাঁদের মত মুখটি মায়ের পেলেই আত্মহারা।
পদ্মফুলের মত হাসে আমার মায়ের মুখ
মায়ের মাঝে লুকিয়ে আছে দুই জাহানের সুখ।
মা যে আমার সুখে দুখে শান্তি,আলো,আশা
মায়ের জন্য রেখেছি আমি বুক ভরা ভালবাসা।
মা যে আমার আশার আলো একটি নতুন ভোর
জীবন চলার পথে আমায় দেয় খুলে দেয় দোর।
মায়ের মত আপন বলে নেইতো আর কেউ
মা ছাড়া যে বুকে বিধে সাত সাগরের ঢেউ।
মা যে আমার ভোরের পখি,লাল সূর্যের হাসি
সবুজ ঘাসে ভোরের ভেজা শিশিরের রাশি।
নীল আকাশটি ছেয়েগেছে মায়ের আচল উড়ে
মায়ের বুকে আঘাত দিলে জীবন যাবে পুড়ে।
মা যে আমার স্নেহ মাখা স্বপ্নে আঁকা ছবি
মায়ের কথা লিখবো বলে আজ হয়েছি কবি।
০৩৷০৩।২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

abujafor
২৩-১২-২০১৮ ১৫:১৮ মিঃ

মা'কে নিয়ে সুন্দর একটি লেখা।